ই-ক্যাম্পাস

অনলাইন লার্নিং ম্যানেজমেন্ট সিষ্টেম  Moodle দ্বারা তৈরি “ই-ক্যাম্পাস” তৈরি করা ইয়েছে।   এর মাধ্যমে দিনাজপুর সরকারী টেকনিক্যাল স্কুল ও কলেজের এসএসসি ও এইচ এসসি (ভোকেশনাল),ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং কোর্সের মোট ৩৩৮ টি বিষয়কে অনলাইন কোর্সে রূপান্তর করা হবে।

অনলাইন কোর্সে গুলোতে প্রত্যেক শিক্ষক তাদের কোর্সের জন্য ডিজিটাল কনটেন্ট যেমন পাওয়ারপয়েন্ট কনটেন্ট, ভিডিও,ছবি, হাতে লেখা বা কম্পোজ করা নোট ছাত্রছাত্রীদের জন্য আপলোড করতে করবেন। অনলাইনে ছাত্রছাত্রীদের হাজিরা, ক্লাস টেষ্ট,কুইজটেষ্ট গ্রহণ কারতে করবেন এবং তার গ্রেডিং করতে করবেন সকল ছাত্রছাত্রীর সাথে যোগাযোগ করবেন।

ছাত্রছাত্রীরা স্মার্ট ফোনে বা কম্পিউটারের মাধ্যমে এটি ব্যবহার করবে। শিক্ষকদের আপলোড করা সকল কনটেন্ট ডাউনলোড বা পড়তে দেখতে করবে। ক্লাশটেষ্ট, কুইজটেষ্টে অংশ গ্রহণ করবে। কোর্স ভিত্তিক ছাত্রছাত্রীরা তাদের নিজেদের মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমের মতো ব্যবহার  করবে। শিক্ষকদের সাথে যোগাযোগ করবে।

বিশ্বের ২০০ দেশের প্রায় ৭০০০০ স্কুল, ইউনিভার্সিটি অনলাইন লার্নিং ম্যানেজমেন্ট সিষ্টেম Moodle দ্বারা তাদের লার্নিং সিষ্টেম অনলাইনে রুপান্তর করেছে। দিনাজপুর সরকারী টেকনিক্যাল স্কুল ও কলেজ করোনা ভাইরাসের বন্ধ কালীন সময়ে ছাত্রছাত্রীদের লেখাপড়ার ধারাবাহিকতা রক্ষা এবং আধুনিক শিক্ষার উপকরণের সাথে পরিচিত করার জন্য “ই-ক্যাম্পাস” চালু করা হয়েছে।  ই-ক্যাম্পাসে প্রবেশের জন্য ক্লিক করুন

 ই-ক্যাম্পাস